পিতা- কন্যার যুগল বন্ধনে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৩-০৫-২০২৪

পিতার ক্লান্তি লগ্নে,কন্যারাই ফিরে আসে,
লোভ-লালসার উর্ধ্বে উঠে পরম ভালবেসে।
কেউ হয়তো চলে যায়, ভুলে যায়
চাওয়া পাওয়ার হিসেব কষে,
পিতা যখন মৃত্যুর শয্যায় বিষম ছটফটায়,
কেউ কেউ ব্যস্ত হয়ে উঠে সম্পক্তির হিস্যায়
আর কন্যারা দায়িত্ববোধের সীমানায়
শ্রদ্ধা- ভালবাসায়
সেবার পতাকা উড়ায়।
পিতার বুকে হাত রেখে বলে- আমি আছি তো !
অভয়ের বাণী শোনায়-
পিতা- কন্যার যুগল বন্ধনে
জ্বলে উঠে স্বর্গিয় প্রদীপ, হেসে উঠে পিতার প্রাণ।
পিতা খুঁজে পায় নির্ভর ঠিকানা ।
কন্যা পিতাদের শীতল ছায়া,সবুজ মাটি ,
যেখানে ভালবাসার ইস্পাত কঠিন ঘাঁটি।
এখানে নেই কোন দুঃখ, সর্ব্নাশের খাল
কন্যারা ঘাত প্রতিঘাতে পিতার বিজয় পাল।
---------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।